ঢাকা, মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ মাঘ ১৪২৮, ২০ সফর ১৪৪৩

নিজের ছোট ব্যবসাকে আন্তর্জাতিকভাবে  বাড়ানোর এক  বিশেষজ্ঞ  সেশন পদ্ধতি



নিজের ছোট ব্যবসাকে আন্তর্জাতিকভাবে  বাড়ানোর এক  বিশেষজ্ঞ  সেশন পদ্ধতি


অসীম বেনেডিক্ট পামার:ছোট ব্যবসাগুলির জন্য একটি পথ তৈরি করা এবং বিশ্ববাজারে প্রতিষ্ঠিত করতে সহায়তা করা, বিশেষজ্ঞদের বিশিষ্ট প্যানেল বিশ্বজুড়ে গ্রাহকদের কাছে পৌঁছানোর যে চিন্তাভাবনা তারই প্রতিবেদন এ পির সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে।।
বর্তমান মহামারীর পরিস্থিতি বিশ্বের বিভিন্ন শিল্প জুড়ে ব্যবসার অর্থনীতির উপর সর্বনাশ সৃষ্টি করেছে। বড় সংস্থাগুলির উদীয়মান প্রযুক্তি এবং ইন্টারনেট সরঞ্জামাদির সাথে ক্ষুদ্র ও মাঝারি সংস্থাগুলো নিজেদের অবস্থান ধরে রাখতে অসুবিধা হচ্ছে বলে প্রতিবেদনে বলা হয়েছে।
ক্রমশ সংকটময় পরিস্থিতি উদ্ভূত হওয়া সত্ত্বেও বিশ্বব্যাপী ব্যবসা বৃদ্ধি এবং আন্তর্জাতিক গ্রাহকদের সেবা প্রদানের অপরিসীম সুযোগ সৃষ্টির ব্যাপারে ছোট বোরো সকল প্রতিষ্ঠান অবিরাম চেষ্টা চালিয়ে যাচ্ছে। মহামারীর কারণে সকল গ্রাহক ডিজিটাল হয়ে গিয়েছে। অনলাইন গ্রাহক সেবা পৌঁছানো ও সহজতর হওয়ায় প্রতিযোগিতা এখন ডিজিটাল পরিণত হয়েছে।
বিশ্বজুড়ে গ্রাহকদের কাছে পর্যাপ্ত সেবা পৌঁছানোর কৌশল, গ্লোবাল গুরুত্ব এবং বিভিন্ন বিষয়ের উপর প্রতিবেদন যেমন, লক্ষ্য বাজার চিহ্নিতকরণ, অনলাইন উপস্থিতি স্থাপন, অর্থপ্রদানের বিকল্প ধারা, কর সম্পর্কে জানা, এবং সরবরাহ এবং সহায়তা পরিষেবা সন্ধান সম্পর্কে বলা হয়েছে।


   আরও সংবাদ